সিবিএন , ঈদগড়:

রামু উপজেলার ঈদগড়ে এক মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর জমি দখল করে নিয়েছে স্থানীয় এক অা’লীগ নেতা।প্রতিকার চেয়ে রামু উপজেলা সহকারী কমিশনার ভূমি বরাবর অাবেদন করেছে মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী অানোয়ারা বেগম।
জানা যায় ঈদগড়ের স্থানীয় দুস্থ মুক্তিযোদ্ধা মো: সোলেমান অালী ও তার স্ত্রী অানোয়ারা বেগমের নামে বন্দোবস্তী মামলা নং১৬৬(১)৯৯-২০০০ ইং মুলে ৪০ শতক খাস জমি সরকারী ভাবে বন্দোবস্ত প্রদান করা হয় এবং সরকারী সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে দখল পরিচিহ্নিত করে লাল পতাকা সহকারে দখল বুঝিয়ে ও দেয়া হয়। মুক্তিযোদ্ধা সোলেমান অালী মারা যাবার পর বড়বিল গ্রামের মৃত ইউছুপ সিকদারের পুত্র মো: ওসমান সন্ত্রাসী কায়দায় জমিটি দখল করে নেয়।
বন্দোবস্তী প্রাপ্ত জমিটি উদ্বার করতে অাইনগত সহযোগিতা চেয়ে দুস্হ মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী অানোয়ারা বেগম রামু সহকারী কমিশনার ভূমি বরাবর অাবেদন দাখিল করেছে।সহকারী কমিশনার ভূমি বিবাদী মো: ওসমান কে অাগামী ২০ জুন প্রয়োজনীয় কাগজপত্র সহ তার অফিসে হাজির থেকে জবাব দেবার জন্য নির্দেশ প্রদান করে নোটিশ প্রেরণ করেছে।  অানোয়ারা বেগম জানান মো: ওসমান স্থানয়ি ৫ নং ওয়ার্ডের অা:লীগ নেতা হওয়ায় তার বিরুদ্ধে স্থানয়ি প্রশাসন নিরব ভূমিকা পালনা করছে। মো:ওসমানের মুটোফোনে কয়েক দফা রিং দেয়া সত্বেও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।
এলাকাবাসী অসহায় দুস্হ মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর বন্দোবস্তী প্রাপ্ত জমিটি উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।